assignment

ধৈর্য ধরে নিচের কথাগুলো মনোযোগ দিয়ে পড়ুন -

বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় প্রায় পাঁচ লক্ষ পরীক্ষার্থী অংশগ্রহণ করবে । তার মধ্যে পিএসসি লিখিত পরীক্ষার জন্য পাশ করাবে সর্বোচ্চ পনের থেকে বিশ হাজার । তাহলে বাকি চার লক্ষ আশি হাজার পরীক্ষার্থীর কি হবে ? আর কারাই বা পাশ করবে ? এর উত্তরে যদি আমরা বলি যারা নিয়মিত সিলেবাস ভিত্তিক রুটিন মত পড়াশোনা করে তারাই প্রিলিমিনারিতে কৃতকার্য হতে পারবে । আপনি বলতে পারেন হ্যাঁ আমি দৈনিক ১২ - ১৪ ঘন্টা পড়াশোনা করি , কোচিং করি , পরিক্ষা দিই ইত্যাদি ইত্যাদি । কিন্তু আপনি যদি সিলেবাস না বুঝে শুধু সামনে যা পাবেন তাই মুখস্ত করবেন বা আয়ত্বে নিয়ে আসবেন তাহলেও আপনার প্রিলিমিনারি পাশ করাটা কঠিন হয়ে যাবে ।

আপনাকে প্রশ্ন বিশ্লেষণ করতে জানতে হবে , কোন টপিকসটা গুরুত্বপূর্ণ কোনটা কম গুরুত্বপূর্ণ তা নিয়ে চিন্তা ভাবনা করার সামর্থ থাকতে হবে । তাহলেই আপনার কাছে সাফল্য ধরা দিবে ।

আমাদের অনলাইন ভিত্তিক বিসিএস আয়োজনে থাকছে বিসিএস প্রিলিমিনারি সিলেবাসের আলোকে প্রত্যেকটি টপিকসের বিশ্লেষণ মুলক সাজেশন্স । আমরা আশা রাখছি এই প্রশ্নগুলো যদি আয়ত্বে আনতে পারেন তাহলে আপনার প্রস্তুতির ৬০ - ৮০ % সম্পূর্ণ কমপ্লিট হবে । আমরা চেষ্টা করেছি সিলেবাসের প্রতিটি টপিকস থেকে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্নগুলো বের করে আনার জন্য । তাই তাড়াহুড়ো না করে আস্তে আস্তে পুরো সাইটের প্রশ্ন গুলো শিখে ফেলুন ।

বিষয় নির্বাচন করুন

RELATED TOPIC :

CONTRACTS US

For our more information please contract us .
  • Gulzar Tower ( 4th ) floor , Chawkbazar , Chittagong .
  • 01787 - 36 92 12
  • info@eduaidbd.com
  • admin@eduaidbd.com
 bcs_preparation